নামিবিয়ার অঘটনে বিশ্বকাপের যাত্রা শুরু

প্রথম প্রকাশঃ অক্টোবর ১৬, ২০২২ সময়ঃ ৩:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৮ অপরাহ্ণ

জহির ভুঁইয়া :

টি২০ বিশ্বকাপ ২০২২ মাঠে গড়িয়েছে আজ। প্রথম রাউন্ডের খেলা দিয়ে যাত্রা শুরু করেছি টি২০ বিশ্বকাপ ২০২২। উদ্বোধনী ম্যাচে আইসিসির র‌্যাঙ্কিয়ে থাকা আর এশিয়া কাপের শিরোপা ঘরে তোলা শ্রীলঙ্কাকে ৫৫ রানে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে নামিবিয়া।

প্রথম ম্যাচে জয় তুলে নামিবিয়া সুপার-১২ পর্বে যাবার দাবিটা জোড়ালো করল। পেছনে পড়ে গেল লঙ্কানরা।

ছোট সারির দল গুলোর সঙ্গে বড় দল গুলো বরাবর যা করে থাকে, আজ সেটাই করেছে শ্রীলঙ্কা। কিন্তু হিসেবে আর বাস্তবতায় মেলেনি। তাই নামিবিয়া জিতে গেছে ৫৫ রানে, ব্যাটে-বলে দুই বিভাগেই নাস্তানাবু করে ছেড়েছে লঙ্কাকে।

টস জিতে বড় দলের ভাব আর অহামিকা বজায় রেখেই লঙ্কান অধিনায়ক দাসুন সানাকা বল হাতে তুলে নিলেন। কিন্তু লঙ্কান বোলারদের চ্যালেঞ্জ জানিয়ে নামিবিয়ার টপ অর্ডার ২০ ওভার শেষে সংগ্রহ করে ১৬৩/৭। তাতে দুই ওপেনার রান না পেলেও মিডল অর্ডারের ৪ ব্যাটারই রান পেয়েছেন। তবে শেষ দিকে ৮ম ব্যাটার হিসেবে ২২ গজি ক্রিজে নামা স্মিথ ১৬ বলে ৩১ রান নামিবিয়াকে ১৬৩ রানে পৌছে দেয়।

১৬৪ রানের জবাবে লঙ্কান ব্যাটাররা ধারাবাহিক ভাবেই আউটের মিছিলে যোগ দেয়। মিডল অর্ডারে ধানানজায়ের ১১ বলে ১২, রাজাপাকসির ২১ বলে ২০ আর অধিনায়ক দাসুন সানাকা ২৩ বলে ২৯ রান লঙ্কাকে বাঁচাতে পারেনি। কারণ এরপর আর কেউ নামিবিয়ার বোলিংয়ের মুখে টিকতে পারেনি। শেষ দিকের ব্যাটার মাহেশ ১১ বলে ১১ রান করলেও তাতে লাভ হয়নি, ১০৮ রানে অলআউট! ৫৫ রানের হার হজম করে লঙ্কাকে মাঠ ছাড়তে হয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G